শিল্পাঞ্চল পুলিশের ব্রাশ ব্যান্ড দলের প্রশিক্ষণ সমাপনি কুচকাওয়াজে আইজিপি “শিল্প পুলিশের নিরাপত্তার কারণে অর্থনীতি অনেক দূর এগিয়ে গেছে”

      বাংলাদেশ পুলিশ বাহিনীতে সাম্প্রতিক নিয়োগ, পদায়ন ও পদোন্নতির ক্ষেত্রে স্বচ্ছতা সর্বমহলে প্রশংসিত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গত ০৯ ফেব্রুয়ারী 2020 খ্রিঃ আশুলিয়ার শ্রীপুর এলাকায় শিল্পাঞ্চল পুলিশ এর ব্যান্ড দলের প্রশিক্ষণ সমাপনি কুচকাওয়াজ বক্তব্যে একথা বলেন।

      ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ (আইজিপি) বলেন, ‘শিল্প সেক্টরে শিল্প পুলিশের হস্তক্ষেপে বিরোধ নিষ্পত্তির মাধ্যমে উৎপাদনমুখী পরিবেশ বজায় রাখার কারণে মামলার সংখ্যা হ্রাস পাচ্ছে। পোশাক কারখানাগুলোতে শিল্প পুলিশের নিরাপত্তার কারণে অর্থনীতি অনেক দূর এগিয়ে গেছে’

      আইজিপি বলেন, ‘শিল্প পুলিশের জনবল বৃদ্ধির জন্য প্রস্তাব করা হয়েছে, শিগগিরই এ প্রস্তাব অনুমোদন পাবে বলে আমরা আশাবাদী। মুজিববর্ষের অঙ্গীকার নিয়ে পুলিশবাহিনী গড়ে তোলা হবে উল্লেখ করে তিনি আরও বলেন, পুলিশ জনগণের বন্ধু পুলিশ সবসময় দেশের কল্যাণে কাজ করে যাচ্ছে।’  অনুষ্ঠানে যোগ দিয়ে প্যারেড ও কুচকাওয়াজ পরিদর্শন শেষে আইজিপি শিল্প পুলিশ-১ এর পুলিশ ব্যারাক ও অস্ত্রাগার ভবন উদ্বোধন এবং বৃক্ষরোপণ করেন। এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজি (এএন্ডও), ড. মোঃ মঈনুর রহমান চৌধুরী, বিপিএম বার, শিল্প পুলিশের অতিরিক্ত আইজিপি আবদুস সালাম পিপিএম, এ্যাডিশনাল আইজি, এপিবিএন, জনাব মোশারফ হোসেন, বিপিএম, এ্যাডিশনাল আইজি (এইচআরএম), বিশ্বাস আফজাল হোসেন, এনডিসি, ডিআইজি ঢাকা রেঞ্জ জনাব হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার), ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত ডিআইজি জনাব এ কে এম আওলাদ হোসেন, জিএমপি অতিরিক্ত কমিশনার মোঃ আজাদ মিয়া, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার (অপস্ এন্ড ইন্টেলিজেন্স) জনাব শোয়েব আহাম্মদ পিপিএম, ঢাকা জেলা পুলিশ সুপার জনাব মারুফ হোসেন সরদার, বিপিএম, পিপিএম ও শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সানা শামিনুর রহমানসহ পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *